বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ফাল্গুন ৯ ১৪৩০

মানিকগঞ্জ নিউজ ২৪ :: ManikganjNews24 - মানিকগঞ্জের খবর

আওয়ামী লীগের মনোনয়ন পেলেন না যেসব এমপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০২, ২৬ নভেম্বর ২০২৩

আওয়ামী লীগের মনোনয়ন পেলেন না যেসব এমপি

সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ টি আসনের প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড। রোববার (২৬ নভেম্বর) বিকেলে ২৯৮টি আসনে নৌকা প্রতীকের চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। চূড়ান্ত তালিকায় এসেছে অনেক নতুন মুখ। আর বাদ পড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সহকারী একান্ত সচিব (এপিএস) সাইফুজ্জামান শিখর, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম, সাবেক সেনা কর্মকর্তা নাসির উদ্দিনসহ বেশ কিছু বর্তমান এমপি। 

চূড়ান্ত তালিকা পর্যালোচনা করে দেখা গেছে, একাদশ জাতীয় সংসদে থাকা যশোর-২ আসনের সাবেক সেনা কর্মকর্তা নাসির উদ্দিন, মাগুরা-১ আসনের সাইফুজ্জামান শিখর ও ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম মনোনয়ন পাননি। 

আওয়ামী লীগের মনোনয়নের চূড়ান্ত তালিকা পর্যালোচনা করে দেখা গেছে, রাজধানী ঢাকাতেই বেশ কয়েকটি আসনে প্রার্থিতায় পরিবর্তন এনেছে দলটি। ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খানের পরিবর্তে মনোনয়ন পেয়েছেন  আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দীনের পরিবর্তে মনোনয়ন পেয়েছেন অভিনেতা ফেরদৌস আহমেদ। আর ঢাকা-১১ আসনে রহমতুল্লাহর পরিবর্তে নৌকার টিকেট পেয়েছেন ওয়াকিল উদ্দিন।

ঢাকা-৫ আসনে কাজী মনিরুল ইসলামকে এ বছর মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। এই আসনে মনোনয়ন পেয়েছেন হারুনর রসীশ মুন্না।

এ ছাড়া ঢাকা–৪ আসনে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সানজিদা খানম। আসনটির বর্তমানে সংসদ সদস্য জাতীয় পার্টির সৈয়দ আবু হোসেন বাবলা। ঢাকা-৮ আসনে মনোনয়ন দেয়া হয়েছে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে। এই আসনের বর্তমান সংসদ সদস্য ১৪ দলের শরিক ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকনকে এবার ঢাকা-৬ আসনে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। এই আসনের বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ।

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিম দীর্ঘদিন ধরে অসুস্থ থাকায় মনোনয়ন দেয়া হয়েছে বড় ছেলে সোলায়মান সেলিমকে। আর ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যুবলীগের নেতা মাইনুল হাসান খান। এই আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের আগা খান।

শেয়ার করুন:
Right Side Advertisement

সর্বশেষ

সর্বাধিক জনপ্রিয়