বুধবার, ০৫ অক্টোবর ২০২২, আশ্বিন ২০ ১৪২৯

মানিকগঞ্জ নিউজ ২৪ :: ManikganjNews24 - মানিকগঞ্জের খবর

সিংগাইরের কৃতি সন্তান ড.রেজাউল করিম শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত

প্রকাশিত: ২৩:১২, ১৬ জুন ২০২২

সিংগাইরের কৃতি সন্তান ড.রেজাউল করিম শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত

ছবি : সংগৃহীত

সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের মেদুলিয়া গ্রামের মরহুম সালাউদ্দিন (চান মিয়া) ছেলে এবং সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. রেজাউল করিম বাংলাদেশের জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। 

সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. রেজাউল করিম বাংলাদেশের জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। ইতঃপূর্বে তাকে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত করা হয়। প্রফেসর ড. রেজাউল ২০১৯ সালেও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক (কলেজ) নির্বাচিত হয়েছিলেন। 

জানা গেছে, প্রফেসর ড. মো: রেজাউল করিম মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের মেদুলিয়া গ্রামের মরহুম সালাউদ্দিন (চান মিয়া) এবং রিজিয়া বেগমের পাঁচ সন্তানের মধ্যে প্রথম সন্তান। বর্তমানে তিনি সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ হিসেবে কর্মরত আছেন।

তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে ১৯৮৭ সালে বিএসসি (অনার্স) ও ১৯৮৮ সালে এমএসসি ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে স্বাস্থ্য অর্থনীতিতে ২০১৪ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।
 
ড. রেজাউল করিম ১৩ তম বিসিএস ও ১৪ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হোন এবং ১৩ তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারে যোগদান করে সিভিল সার্ভিসের মাধ্যমে কর্মজীবন শুরু করেন ।

প্রভাষক পদে তিনি প্রথমে টাংগাইলের সরকারি সা’দত কলেজ, পরে সহকারী অধ্যাপক পদে সরকারি জগন্নাথ কলেজে ও রাজবাড়ী সরকারি কলেজে, সহযোগী অধ্যাপক পদে জামালপুরের সরকারি আশেক মাহমুদ কলেজ ও ঢাকা কলেজে কর্মরত ছিলেন। পরে অধ্যাপক পদে পদোন্নতি পেয়ে তিনি দিনাজপুর সরকারি কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান হোন।

তিনি বাংলাদেশ শিক্ষক সমিতি’র সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ শিক্ষকের অনার্সের জন্য লিখিত বইয়ের সংখ্যা ২টি। এছাড়া জাতীয় ও আন্তর্জাতিক মানের জার্নালে ১৪ টি গবেষণাধর্মী প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

শেয়ার করুন:
Right Side Advertisement

সর্বাধিক জনপ্রিয়