বুধবার, ০৫ অক্টোবর ২০২২, আশ্বিন ২০ ১৪২৯

মানিকগঞ্জ নিউজ ২৪ :: ManikganjNews24 - মানিকগঞ্জের খবর

সাটুরিয়ায় র‌্যাব পরিচয়ে অপহৃত কলেজছাত্র পল্লবী থেকে উদ্ধার

আপডেট: ১৯:২৩, ১৯ জুন ২০২২

সাটুরিয়ায়  র‌্যাব পরিচয়ে অপহৃত কলেজছাত্র পল্লবী থেকে উদ্ধার

সংগৃহীত

র‌্যাবের ভুয়া প‌রিচ‌য় দিয়ে মা‌নিকগ‌ঞ্জের সাটু‌রিয়া থে‌কে অপহরণকৃত কলেজছাত্রকে ঢাকার পল্লবীর সাগুফতা হাউজিং থেকে উদ্ধার করেছে র‍্যাব-৪। সেইসঙ্গে অপহরণকারী চক্রের ৫ সদস‌্যকেও গ্রেপ্তার ক‌রা হয়েছে। আজ সোমবার বি‌কে‌লে প্রেস বিজ্ঞ‌প্তির মাধ‌্যমে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছে র‌্যাব ৪।

উদ্ধারকৃত কলেজছাত্র মানিকগঞ্জের সাটু‌রিয়া উপ‌জেলার সাফু‌ল্লি গ্রা‌মের মো. বিল্লাল হোসেনের ছেলে মো. রানা আহমেদ (১৯)। তিনি দড়গ্রাম ভিকু মেমোরিয়াল ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র।

অপরদিকে গ্রেপ্তারকৃতরা হলেন— রাজশাহী জেলার মো. আশিকুর রহমান (২৯), চাঁদপুর জেলার শাহ মো. দোজাহান (২২), ঢাকা জেলার মো. মিঠুন (১৮), মা‌নিকগ‌ঞ্জ জেলার সাটু‌রিয়া উপজেলার সাফু‌ল্লির মো. হাবিবুর রহমান (২৭) ও মো. শরিফুল ইসলাম (৩২)।

অপহরণের শিকার কলেজছাত্রের বাবা বিল্লাল হোসেন ও  র‌্যাবের ৪ সূত্রে জানা যায়— দ্বাদশ শ্রেনীতে অধ্যয়নরত তাঁর ছেলে মো. রানা আহমেদকে শ‌নিবার সন্ধ্যার দি‌কে সাফুল্লী সরকারি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ের মাঠে ফুটবল খেলা শেষে বাড়ী ফেরার প‌থে র‍্যাব পরিচয়ে দিয়ে কিছু লোক একটি সাদা মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়। পরবর্তীতে অপহরণকারীরা ভুক্তভোগীর বাবার কাছে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। প‌রে র‍্যাবের পরিকল্পনা ও তত্ত্বাবধানে ভুক্তভোগীর বাবার কা‌ছে মুক্তিপণের ১৫ লাখ টাকা নি‌তে এসে গ্রেপ্তার হন অপহরকারীর দলের এক সদস্য। পরে ওই অপহরনকারীকে জিজ্ঞাসাবাদে পল্লবী থানার মিরপুর সাগুফতা হাউজিং লিঃ সমিতির প্লট থেকে ভুক্তভোগী ও ১টি পিস্তল, ১টি গুলি, ৯৮ পিস ইয়াবা, র‍্যাব জ্যাকেট, সেনা আইডি কার্ড, ভুয়া র‍্যাব আইডি কার্ড, র‍্যাব লোগো সম্বলিত স্টিকার, র‍্যাবের মনোগ্রামযুক্ত মাস্কসহ অপহরণকারী দলের আরও ২জন সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের তথ্যমতে অভিযানে চালিয়ে অপহরনকারী দলের মূল সহযোগী হাবিবুর এবং অপর সহযোগী শরিফুলকে মানিকগঞ্জের সাটুরিয়ার সাফু‌ল্লি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব বলছে, গ্রেপ্তারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় তাঁরা একে অপরের পূর্ব পরিচিত। ভুক্তভোগীর বাবা এলাকার ব্যবসায়ী। ভুক্তভোগীর পরিবার তুলনামূলকভাবে বিত্তশালী হওয়ায় প্রতিবেশী মো. শরিফুল ইসলাম এবং হাবিবুর রহমানের পরিকল্পনায় উদ্বুদ্ধ হয়ে বাকি অপহরণকারীরা পূর্বপরিকল্পনা অনুযায়ী এ ঘটনা ঘটিয়েছে। অপহরণকারীরা অপহরণের পর ভুক্তভোগীর ওপর শারীরিক এবং মানসিক নির্যাতন চালায়। ভুক্তভোগীকে উদ্ধার এবং অপহরনকারী গ্রেপ্তার অভিযান চলাকালীন র‍্যাবের ৫ সদস্য আহত হয়েছেন। গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। 

শেয়ার করুন:
Right Side Advertisement

সর্বাধিক জনপ্রিয়