বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ফাল্গুন ৯ ১৪৩০

মানিকগঞ্জ নিউজ ২৪ :: ManikganjNews24 - মানিকগঞ্জের খবর

মানিকগঞ্জের হরিরামপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারীদের সচেতনতামূলক সাইকেল র‍্যালি।

মোঃ নাসির উদ্দিন

আপডেট: ১৯:৪৪, ৮ মার্চ ২০২৩

মানিকগঞ্জের হরিরামপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারীদের সচেতনতামূলক সাইকেল র‍্যালি।

নাসির উদ্দিন

আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উপলক্ষে বাহিরচর বকচর কিশোরী উন্নয়ন সংগঠন ও যুব স্বেচ্ছাসেবক টিমের উদ্যোগে ও বারসিক সহযোগিতায় মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের বকচর মাঠে নারীদের সাইকেল প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভার সভাপতিত্ব করেন নারী উদ্যোক্তা ইয়াসমিন আক্তার। প্রধান অতিথি ছিলেন আবুল বাশার সবুজ সাবেক বাইস চেয়ারম্যান উপজেলা হরিরামপুর, বিশেষ অতিথি সমাজ সেবক ও রামকৃষ্ণপুর ইউপি সদস্য ছকেল বিশ্বাস। আরও উপস্থিত ছিলেন সত্যরঞ্জন সাহা,  বারসিক প্রোগ্রাম হরিরামপুর, মানিকগঞ্জ, মোকতার হোসেন বারসিক প্রোগ্রাম অফিসার হরিরামপুর, মানিকগঞ্জ, সুচরন সরকার সাধারণ সম্পাদক মানিকগঞ্জ জেলার প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার ফোরাম, প্রান্তিক  মীর নাদিম হোসেন পদ্মা পাড়ের পাঠশালা, শাহীন টিটু সভাপতি স্বেচ্ছাসেবক টিম। 

আলোচকরা আলোচনায় বলেন, বর্তমানে নারী পুরুষ সম্মিলিতভাবে কাজ করার মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমানে পরিবারে ছেলে মেয়েদেরকে সমান সুযোগ দিয়ে মানুষ করে। বর্তমানে ছেলেদের চেয়ে নারী শিক্ষায় এগিয়ে আছে। রাষ্ট্র ও পরিবারের ভুমিকায় সমাজে নারী পুরুষের বৈষম্য কমে আসছে। 

বারসিক গ্রামের নারীদের সহজে শিক্ষার জন্য সাইকেল চালাতে উৎসাহীত করছেন। নারী অধিকার আদায়ে ও পরিবারকে জনসচেতনতা সৃষ্টিতে আলোচনা করে আসছে। কিশোরী সংগঠনকে আরো শক্তিশালী করার ক্ষেত্রে সহযোগিতা করছে। 

আলোচনা শেষে সাইকেল প্রতিযোগি অংশগ্রহনকারীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন:
Right Side Advertisement

সর্বশেষ

সর্বাধিক জনপ্রিয়