মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, আষাঢ় ৩ ১৪৩১

মানিকগঞ্জ নিউজ ২৪ :: ManikganjNews24 - মানিকগঞ্জের খবর

১১ বছরেও পাকা হয়নি রাস্তা, ভোগান্তি চরমে।

আপডেট: ১৩:২৫, ৬ সেপ্টেম্বর ২০২৩

১১ বছরেও পাকা হয়নি রাস্তা, ভোগান্তি চরমে।

সঞ্জীব বর্ধন

মানিকগঞ্জ জেলা ঘিওর উপজেলার বড়টিয়া ইউনিয়নের শ্রীবাড়ি হইতে করজনা বাজার হয়ে হিজুলিয়া খালপাড় পর্যন্ত কাঁচা রাস্তায় হাজার হাজার মানুষের দুর্ভোগ চরমে হয়ে উঠেছে। বড়টিয়া ইউনিয়নের শ্রীবাড়ি হইতে করজনা বাজার হয়ে হিজুলিয়া খালপাড় পর্যন্ত রাস্তা পাকাকরণের কথা থাকলেও করজনা বাজার পর্যন্ত পাকা হয়। কিন্তু ২০১২ সালের পর হইতে ১১ বছরেও করজনা বাজার হতে হিজুলিয়া খালপাড় পর্যন্ত রাস্তার কোন কাজ হয়নি ।

এই রাস্তা পাকা না হওয়ায় গ্রীষ্মকালে ধুলা আর বর্ষায় হাঁটু সমান কাদায় লুটোপুটি খেয়ে বছরের পর বছর ধরে বিদ্যালয়ে যেতে হয় শিক্ষার্থীদের। শুধু শিক্ষার্থীরাই নয় এলাকার জনসাধারণকেও এই রাস্তা দিয়ে চলাচল করতে খুবই অসুবিধা পড়তে হয়। সরেজমিনে দেখা যায়, একটু বৃষ্টি হলেই ওই রাস্তায় হাঁটু পর্যন্ত কাদা হয়ে যায়। ফলে এ রাস্তা দিয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। জানা গেছে, ঘিওর উপজেলার এই গ্রামটিতে প্রায় ৮০০০ লোক বসবাস করে।গ্রামে রয়েছে একটি প্রাথমিক বিদ্যালয়,একটি হাই স্কুল, ২টি মসজিদ, একটি মন্দির ও একটি কমিউনিটি ক্লিনিক । বর্তমানে গ্রামের মানুষের চলাচলের জন্য একটি মাত্র রাস্তা থাকলেও তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সামান্য বৃষ্টি হলেই কাঁদা মাটিতে একাকার হয়ে যাতায়াত অযোগ্য হয়ে পরে।  বর্ষা মৌসুমে চরম দুর্ভোগ পোহাতে হয় এলাকাবাসীর।

এ নিয়ে গত কয়েকদিন ধরে ফেসবুকেও লেখালেখি চলছে। ঐ গ্রামের স্থায়ী বাসিন্দা সঞ্জীব বর্ধন বলেন, বৃষ্টি হলে কাঁচা রাস্তায় কাঁদাপানি জমে থাকে। সামনের মন্দিরে উপাসনা অথবা মসজিদে নামাজ পড়তে যেতেও কাঁদা পানি পেরিয়ে যেতে হয়, অসুস্থ রোগীদের নিয়ে চরম দুর্ভোগ পোহাতে হয়। বর্ষা মৌসুমে হেঁটে চলাচল কঠিন হয়ে পড়ে। স্থানীয়রা আরও বলেন, বড়টিয়া ইউনিয়নের এই রাস্তাটি দীর্ঘ বছর ধরে কাঁচাই রয়ে গেছে। এ গ্রামের বাসিন্দারা পাঁকা সড়কের অভাবে দুর্ভোগে আছেন।  এই বিষয়ে উপজেলা প্রকৌশলী এবং চেয়ারম্যান এর সাথে মোবাইলে যোগাযোগ করতে চাইলে তাদেরকে পাওয়া যায়নি।

 

শেয়ার করুন:
Right Side Advertisement

সর্বশেষ

সর্বাধিক জনপ্রিয়